দোহারে বঙ্গবন্ধুর ১০১ তম জন্মবার্ষিকী পালন

দোহারে বঙ্গবন্ধুর ১০১ তম জন্মবার্ষিকী পাদোহারে বঙ্গবন্ধুর ১০১ তম জন্মবার্ষিকী পালনলন

দোহার প্রতিনিধি :

ঢাকা জেলার দোহার উপজেলায় বিভিন্ন আয়োজনের মাধ্যমে হাজার বছরের বাঙালি বাংলার রাখাল রাজা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। 
 ১৭ মার্চ বুধবার সূর্যোদয়ের সাথে সাথে দোহার উপজেলা পরিষদ প্রাঙ্গণে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের শুভ সূচনা করেন উপজেলা প্রশাসন ও পরিষদ। 
সকাল ৯টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে নির্মিত বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন দোহার উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, দোহার থানা পুলিশ, দোহার প্রেসক্লাব, আওয়ামী লীগের সকল সহযোগী সংগঠন, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন-সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

পরে বেলা ১১টায় উপজেলা পরিষদের সভাকক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা-১ আসনের সাংসদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানের সাথে এ দিনটির তাৎপর্য নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি সালমান এফ রহমান বলেন, বাংলাদেশের প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমানের রাজনীতির সূচনা হয়েছিল মুসলিম লীগের রাজনীতির মধ্য দিয়ে, পরে তিনিই হয়ে উঠেছিলেন অসাম্প্রদায়িক জাতীয়তাবাদী এবং ধর্মনিরপেক্ষ রাষ্ট্রের প্রবক্তা।তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের এই মহানায়ক ১৯২০ সালের এই দিনে ফরিদপুর জেলার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। শিশুকালে ‘খোকা’ নামে পরিচিত সেই শিশুটি পরবর্তী সময়ে হয়ে ঊঠেন নির্যাতিত-নিপীড়িত বাঙালি জাতির মুক্তির দিশারি।

গভীর রাজনৈতিক প্রজ্ঞা, আত্মত্যাগ ও জনগণের প্রতি অসাধারণ মমত্ববোধের কারণেই পরিণত বয়সে হয়ে ঊঠেন বাঙালি জাতির অবিসংবাদিত নেতা। জাতীয়ভাবে এই দিনটিকে ‘জাতীয় শিশু দিবস’ হিসেবে পালন করা হয়। শিশুদের প্রতি বঙ্গবন্ধুর ভালোবাসার কারণেই শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার ১৭ মার্চকে জাতীয় দিবস ঘোষণা করে।এসময়ে উপস্থিত ছিলেন- দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন,দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.এফ.এম ফিরোজ মাহমুদ, দোহার উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম বাবুল ও সাধারণ সম্পাদক আলী আহসান খোকন শিকদার,  সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোল্লা মোহাম্মদ বেলাল হোসেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার রজ্জব আলী মোল্লা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এইচ এম মহিউদ্দিন দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র দিবসটির সকল কার্যক্রমের নেতৃত্ব দেন।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন,  দোহার উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. আলমাছ উদ্দিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সুজাহার বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা ইসলাম বিথী, উপজেলা প্রশাসন, ইউপি চেয়ারম্যানবৃন্দ, পৌর কাউন্সিলর এবং উপজেলা পরিষদের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ,প্রেসক্লাব সহ বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়া ও প্রিন্ট মিডিয়াসহ অনলাইনের সাংবাদিকবৃন্দ।

আপনি আরও পড়তে পারেন